Law Commission Job Circular 2023

Law Commission Job Circular 2023

আইন কমিশনের চাকরির বিজ্ঞপ্তি

আইন কমিশন জব সার্কুলার এর মাধ্যমে চাকরিতে আপনার আগ্রহের জন্য আপনাকে ধন্যবাদ। আমরা নিশ্চিত যে আপনি নীচে দেওয়া আরও ভাল তথ্য পাবেন। সাম্প্রতিক সময়ে আইন কমিশন চাকরির সার্কুলার প্রচার করেছে। এটি আপনার গল্প শেয়ার করার এবং আমাদের দেশে ক্ষেত্রের সাথে সংযোগ করার সুযোগ। চাকরির আশায়, আপনি আপনার দক্ষতা এবং যোগ্যতার প্রতিনিধিত্ব করবেন। এটি একটি আকর্ষণীয় চাকরির বিজ্ঞপ্তি।

সরকার একটি নিয়মিত সংবিধির অধীনে কমিশনকে একটি স্থায়ী করা প্রয়োজন মনে করে। পদক্ষেপ নেওয়া হয় এবং ১৯৯৬ সালের আইন কমিশন বিল সংসদে পাস হয়। ৯ সেপ্টেম্বর, ১৯৯৬-এ মাননীয় রাষ্ট্রপতির সম্মতি প্রাপ্তির পর এটি সংসদের একটি আইনে পরিণত হয় (আইন কমিশন আইন ১৯৯৬ আইন নং ১৯৯৬ সালের XIX)। এভাবে সাবেক অস্থায়ী আইন সংস্কার কমিশন স্থায়ী আইন কমিশনে রূপান্তরিত হয়। আইন কমিশনের প্রথম চেয়ারম্যান যদিও তিন বছরের জন্য নিযুক্ত ছিলেন কিন্তু তার মেয়াদ শেষ হওয়ার আগেই তিনি পদত্যাগ করেন এবং তারপর বাংলাদেশের আরেক সাবেক প্রধান বিচারপতি জনাব বিচারপতি কামাল উদ্দিন হোসেনকে তিন বছরের জন্য কমিশনের চেয়ারম্যান নিযুক্ত করা হয়- মেয়াদ
আইন কমিশন আমাদের সামাজিক অর্থনীতি এবং অবস্থার জন্য সাহায্য করে।

আপনি যদি এই চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে অল্প সময়ের মধ্যে আপনার আবেদন জমা দিতে হবে ।

আইন কমিশনের চাকরির বিজ্ঞপ্তি ২০২৩ সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া গেছে আমার ওয়েবসাইট হল job 

আইন কমিশনের মূল চাকরির বিজ্ঞপ্তিটি একটি চিত্র ফাইলে রূপান্তরিত হয়েছে যা নীচে দেওয়া হয়েছে।

law job

 

আইন কমিশনের চাকরির বিজ্ঞপ্তি 2023 www.lc.gov.bd
আবেদনের শেষ তারিখ: ১১ অক্টোবর ২০২৩

অধ্যাপক শাহ আলম তার মেয়াদ পূর্ণ হওয়ার পূর্বে পদত্যাগ করেন এবং তার পদত্যাগের কিছু সময় পর বিচারপতি বিবি রায় চৌধুরী আইন কমিশনের সদস্য নিযুক্ত হন। বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি জনাব বিচারপতি এটিএম আফজালকে পরবর্তী তিন বছরের জন্য ১ আগস্ট, ২০০১ তারিখে কমিশনের চেয়ারম্যান নিযুক্ত করা হয়। আইন কমিশনের সদস্য বিচারপতি বিবি রায় চৌধুরী ২০০১ সালের নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা পদে পদত্যাগ করেন এবং তার স্থলে ৯ আগস্ট, ২০০১ তারিখে বিচারপতি একেএম সাদেক কমিশনের সদস্য নিযুক্ত হন। জনাব বিচারপতি মোঃ সিরাজুল ইসলাম, হাইকোর্টের সাবেক বিচারপতি বিচারপতি নঈমুদ্দিন আহমেদের স্থলে ১৯ ফেব্রুয়ারি, ২০০৪ তারিখে কমিশনের আরেক সদস্য নিযুক্ত হন। জনাব বিচারপতি এটিএম

২৯ নভেম্বর, ২০০৪ তারিখে জনাব বিচারপতি মোস্তফা কামাল বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি কমিশনের চেয়ারম্যান নিযুক্ত হন। সদস্যের মেয়াদ শেষ হওয়ার পর বিচারপতি এ কে এম সাদেকের সাবেক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ জনাব ড. এম. এনামুল হককে কমিশনের সদস্য হিসেবে নেওয়া হয় ২৯ নভেম্বর, ২০০৪। অপর সদস্যের মেয়াদ শেষ হয় জনাব বিচারপতি মো. মোঃ সিরাজুল ইসলামকে আরও এক বছরের জন্য বর্ধিত করা হয়েছিল যা ২১ ফেব্রুয়ারি, ২০০৮ তারিখে শেষ হয়েছিল।

তার মেয়াদ আরও এক বছরের জন্য বাড়ানো হয়েছিল ৯ মার্চ ২০০৮ থেকে।সুনীল চন্দ্র পাল প্রাক্তন জেলা জজ ২৫ মে ২০০৯ তারিখে ৩ বছরের জন্য আইন কমিশনের সদস্য হিসাবে যোগদান করেন।

অন্য সদস্য অধ্যাপক ড. এম. শাহ আলম ২৪ জুন ২০০৯ এ যোগদান করেন।

কমিশনের চেয়ারম্যান হিসেবে জনাব বিচারপতি মোতফা কামালের মেয়াদ ০৫ ডিসেম্বর ২০০৭ তারিখে শেষ হয় এবং জনাব বিচারপতি মোহাম্মদ আব্দুর রশিদ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি। বাংলাদেশের কমিশনের চেয়ারম্যান হিসেবে ৩ বছরের জন্য নিযুক্ত হন এবং ২১ এপ্রিল, ২০০৯-এ যোগদান করেন এবং তিনি ৮ অক্টোবর, ২০১০-এ রাজত্ব করেন।

CATEGORIES
TAGS
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus ( )